বিশ্ব গণমাধ্যমে বঙ্গবাজারের আগুন, নরকের সঙ্গে তুলনা

রাজধানীর বঙ্গবাজারে মঙ্গলবার সকালে ভয়াবহ আগুন লেগেছে

বিশ্ব গণমাধ্যমে বঙ্গবাজারের আগুন, নরকের সঙ্গে তুলনা
বিশ্ব গণমাধ্যমে বঙ্গবাজারের আগুন, নরকের সঙ্গে তুলনা

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর বঙ্গবাজারে মঙ্গলবার সকালে ভয়াবহ আগুন লেগেছে। বঙ্গবাজারসহ আশেপাসের মার্কেটগুলোতেও আগুন ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের এই খবর এখন বিশ্ব গণমাধ্যমেও গুরুত্বের সঙ্গে প্রচারিত হচ্ছে। বিশ্বজুড়ে জনপ্রিয় গণমাধ্যমগুলোর প্রায় সবাইই এই অগ্নিকাণ্ডের খবর প্রচার করছে। 

বৃটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান শিরোনাম করেছে, ‘ঢাকার বিশাল কাপড়ের বাজারে অগ্নিকাণ্ড মোকাবিলা করছে শত শত দমকলকর্মী’। এতে বলা হয়েছে, অন্তত ৬০০ দমকলকর্মী আগুন থামাতে কাজ করছে। বিমান বাহিনীর একটি হেলিকপ্টারও আগুন নেভানোর প্রচেষ্টায় যোগ দিয়েছে। 

মার্কিন গণমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টও তাদের রিপোর্টে এই আগুনের ভয়াবহতা তুলে ধরেছে। গণমাধ্যমটির হেডলাইনে বলা হয়েছে, বাংলাদেশের কাপড়ের বাজারে ছড়িয়ে পড়ছে ভয়াবহ আগুন। রিপোর্টে বলা হয়, বাংলাদেশের একটি সস্তা কাপড়ের বাজারে ওই আগুন লেগেছে। এতে তাৎক্ষনিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

দুবাইভিত্তিক আল-অ্যারাবিয়ার খবরে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানীতে বিশাল বাজার গ্রাস করে নিয়েছে আগুন। তারা এই আগুনকে নরকের সঙ্গে তুলনা করেছে।

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en, https://play.google.com/store/apps/details?id=com.prothomnews, https://youtube.com/protho