বিএনপি ষড়যন্ত্র করছে, স্বপ্ন দেখছে : সালমান এফ রহমান

 বিএনপি ষড়যন্ত্র করছে, স্বপ্ন দেখছে : সালমান এফ রহমান

প্রথম নিউজ, ঢাকা : প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বিএনপি একটি স্বপ্ন দেখছে, যে স্বপ্ন তারা কখনো বাস্তবায়ন করতে পারবে না। কারণ, তারা জানে বাংলাদেশের জনগণের সমর্থন তাদের নেই।

মঙ্গলবার (২৯ আগস্ট) তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, উনারা (বিএনপি) এক দফা দাবিতে ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার সরকারকে হটিয়ে তত্ত্বাবধায়ক সরকার এনে রাষ্ট্র ক্ষমতায় আসবে তারা। এজন্য বলা হচ্ছে আমাদের সতর্ক থাকা উচিত। আমি বলবো, ষড়যন্ত্র তারা হয়ত করছে। তবে, আমি মনে করি তারা একটি স্বপ্ন দেখছে। যে স্বপ্ন তারা কখনো বাস্তবায়ন করতে পারবে না।

সালমান এফ রহমান বলেন, আমরা যখন এলাকার লোকজনের সঙ্গে কথা বলি তখন তারা জানায়- তারেক রহমান আবার আসলে হাওয়া ভবন চালু হবে, তখন আমরা মারা যাব। সেদিন ব্যবসায়ীরাও খোলাভাবে বলে দিয়েছে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার চাই। তারা (বিএনপি) জানে জনগণের কাছে তাদের কোন সমর্থন নাই।

তারেক রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, লন্ডনে বসে ষড়যন্ত্র করা খুবই সহজ। আসলে রাজনীতি যদি কেউ করতে চাইতো, তাহলে ঢাকায় ফিরে আসো, জেলে যাও। জেল থেকে ফিরে এসে যদি সাহস থাকে তাহলে রাজনীতি করো। কিন্তু সেটা না করে ওখানে আরামে বসে ষড়যন্ত্র করছ।

তিনি বলেন, আমি এখান থেকে আমার বিডা ভবনে যাব। সেখানে বড় বড় ৩৫ মার্কিন কোম্পানির প্রতিনিধি আসছে আমার সঙ্গে দেখা করতে। তারা সবাই বলে- আমরা বাংলাদেশে ব্যবসা করতে চাই, বিনিয়োগ করতে চাই। যদি মার্কিন সরকার শেখ হাসিনাকে সরাতে চাইতো তাহলে তাদের দেশের বড় ব্যবসায়ীরা তো এসময় এখানে আসার কথা না।

শেখ হাসিনার কল্যাণে সবাই ঘরে বসে ইলেকট্রনিক্স আইটেম ব্যবহার করতে পারছে জানিয়ে তিনি বলেন, এই পৃথিবীতে টেলিভিশন-ইস্ত্রি এগুলো আগেও ছিল। কিন্তু তখন মানুষ এগুলো ব্যবহার করতে পারত না। এখন বিএনপি জামাতের লোকজন যে এগুলো ব্যবহার করছে, সেটাও শেখ হাসিনার কল্যাণে করতে পারছে। কারণ, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। 

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, তারা আবার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তারা সিঙ্গাপুরে গিয়ে ষড়যন্ত্রের নীল নকশা আঁকছে। তারা বলছে সেপ্টেম্বর অক্টোবর থেকে একটা চূড়ান্ত আন্দোলন শুরু করবে। নিয়মতান্ত্রিক আন্দোলনের সুযোগ আইনশৃঙ্খলা বাহিনী তাদের করে দিয়েছে।

তিনি বলেন, ক্ষমতা হস্তান্তরের এই মুহূর্তে ক্ষমতা ত্যাগের কোনো প্রশ্নই আসে না। নির্বাচনকালীন সরকার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন, এটাই হচ্ছে সংবিধানের কথা। যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না। তারা নির্বাচনে আসুক, একটা গ্রহণযোগ্য অবাধ সুষ্ঠু নির্বাচন হোক, নির্বাচন কমিশনকে সরকার সর্বাত্মকভাবে সহযোগিতা করবে। সরকার কোনোভাবে নির্বাচনের প্রভাব বিস্তার করবে না। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ। সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় আলোচনায় আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রমুখ।