দেশে ফিরলেন ইকবাল হাসান মাহমুদ টুকু

রোববার বেলা ২টার দিকে থাইল্যান্ড থেকে থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

দেশে ফিরলেন ইকবাল হাসান মাহমুদ টুকু

প্রথম নিউজ, অনলাইন: দেশে ফিরেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। রোববার বেলা ২টার দিকে থাইল্যান্ড থেকে থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এসময় ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, যে উদ্দেশে দ্বিতীয়বার দেশ স্বাধীন হয়েছে তা ধরে রাখতে হবে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি সমর্থন রয়েছে জানিয়ে টুকু বলেন, রাষ্ট্র সংস্কারের জন্য ৩১ দফা দিয়েছে বিএনপি। আর আমরা যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন চাই।

বিমানবন্দর থেকে সরাসরি শেরেবাংলা নগরস্থ চন্দ্রিমা উদ্যানে বিএনপি প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে যান টুকু। তিনি চন্দ্রিমা উদ্যানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন। এসময় সিরাজগঞ্জ জেলা বিএনপি এবং দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ব্যক্তিগত সফরে বিদেশে যাওয়ার পর গত বছরের ১১ই সেপ্টেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তখন থেকেই থাইল্যান্ডে ছিলেন ইকবাল হাসান মাহমুদ টুকু।