কারাগারে বসেই এসএসসি পরীক্ষা দিলেন ৪ শিক্ষার্থী

গাইবান্ধা জেলা কারাগারের অফিস কক্ষে বসে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন চার শিক্ষার্থী

কারাগারে বসেই এসএসসি পরীক্ষা দিলেন ৪ শিক্ষার্থী

প্রথম নিউজ, গাইবান্ধা : গাইবান্ধা জেলা কারাগারের অফিস কক্ষে বসে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন চার শিক্ষার্থী। রোববার (৩০ এপ্রিল) দুপুরে জেল সুপার নজরুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা হলেন- গাইবান্ধা সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের আজাদ আকন্দের ছেলে নাহিদ আকন্দ, সাদুল্লাপুর উপজেলার রসুলপুর গ্রামের কালাম শিকদারের ছেলে কাওসার শিকদার, সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম গ্রামের আতাউর  রহমানের ছেলে আব্দুর রাজ্জাক ও একই উপজেলার একই গ্রামের ফরিদুল ইসলামের ছেলে বাদশা মিয়া। এই চার পরীক্ষার্থী হত্যা ও অপহরণ মামলার আসামি।


এ ব্যাপারে গাইবান্ধা জেলা কারাগারের সুপার নজরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর ও আদালতের নির্দেশনা অনুযায়ী চার পরীক্ষার্থী যাতে নির্ধারিত সময়ে পরীক্ষা দিতে পারে সেজন্য সকাল থেকেই কারাগারের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়। তারা সবাই নির্বিঘ্নে পরীক্ষা শেষ করেছেন।

উল্লেখ্য, গাইবান্ধায় ৭৩টি কেন্দ্রের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ৩৫ হাজার ৭৩ জন। এরমধ্যে এসএসসি ২৭ হাজার ৩৪৭, দাখিল ৪ হাজার ৯১৯, ভোকেশনাল ২ হাজার ৭৫২ ও দাখিল (ভোকেশনাল) ৫৫ জন।