ঢাকা জেলা বিএনপির সমাবেশে হামলা

দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু এ তথ্য জানান।

ঢাকা জেলা বিএনপির সমাবেশে হামলা

প্রথম নিউজ, ঢাকা: রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত জনসমাবেশ চলাকালে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। এতে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। নিপুণ রায়কে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু এ তথ্য জানান।

চলমান সরকারবিরোধী আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণসহ দেশের ৯ বিভাগের ১৮ জেলা ও মহানগরে জনসমাবেশ করছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে জিনজিরায় দলটির সমাবেশ সকাল ১০ টার দিকে শুরু হয়।

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক এতে সভাপতিত্ব করছেন। 

সমাবেশ চলাকালে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীর নেতাকর্মীরা ইটপাটকেল ছুঁড়তে শুরু করে বলে অভিযোগ করেন মোজাদ্দেদ আলী বাবু। তিনি বলেন, এ সময় ইটের আঘাতে নিপুণ রায় চৌধুরীসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

হামলার পর পুলিশের শক্ত অবস্থানের মধ্যে আবারও বিএনপির সমাবেশ শুরু হয়। রুহুল কবির রিজভীর বক্তব্যের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শেষ। আইনশৃঙ্খলা বাহিনী এলাকাজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে।

কেরানীগঞ্জে বিএনপির সমাবেশে আওয়ামীলীগের হামলা নিপুণ রায়সহ ২০ থেকে ৩০জন গুরুতর আহত। বাধা হামলা উপেক্ষা করে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বলে জানান মোজাদ্দেদ আলী বাবু